আরও
    মূলপাতাগোপালগঞ্জ সংবাদমুকসুদপুরে গাছ কথা বলছে এমন অলৌকিক গল্পের পিছনে ছুটছে অসংখ্য মানুষ

    মুকসুদপুরে গাছ কথা বলছে এমন অলৌকিক গল্পের পিছনে ছুটছে অসংখ্য মানুষ

    গাছ নাকি কথা বলছে এমন অলৌকিক গল্পের পিছনে ছুটে চলছে অসংখ্য মানুষ। আর এ ঘটনা ঘটেছে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার গর্জিনা গ্রামে।এমন অলৌকিক ঘটনা দেখতে ও গাছের সাথে কথা বলতে প্রতিদিন ভীড় করছে অসংখ্য মানুষ।তবে এটি নাকি জ্বীনের কান্ড হতে পারে এমনটি জানিয়েছেন স্থানীয় মসজিদের এক ইমাম।

    গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার অজপাড়া গাঁ গর্জিনা গ্রাম।এই গ্রামের সৌদি প্রবাসী সবুর মিয়া।তার রয়েছে একটি গাছের বাগান। এলাকাবাসীর ভাষায় বেশ কয়েক দিন(গত শুক্রবার ১৪ জুন) আগে ওই বাগানের একটি লম্বু(স্থানীয়দের ভাষায়) গাছ কাঁটতে যায় স্থানীয় গ্রামের জুয়েল মোল্লার ছেলে নিরব(১০) সহ কয়েকজন শিশু। শোনা যায় তারা ধারালো অস্ত্র দিয়ে গাছটির গায়ে আঘাত করলে গাছটি নাকি কথা বলে ওঠে।এসময় ওই শিশুরা ভয় পেয়ে বাড়ী গিয়ে পরিবারের লোকজনের কাছে জানালে তারা গাছটি দেখতে আসেন। এসময় তারা গাছের গায়ে কান পেতে রাখলে গাছের ভিতর থেকে আওয়াজ শুনতে পান বলে জানান।

    Gopalganj Miracle Tree Photo 0121.06.2024

    এরপর থেকে অলৌকিভাবে গাছ কথা বলে-এমনটি অপ্রচারের ডালপালা ছড়াতে থাকে এলাকায়।বাতাসে ভাসতে ভাসতে তা এলাকার বাইরেও বেশ আলোড়ন তোলে।দলে দলে লোকজন আসতে থাকে, কেউ কেউ নানা মানতও করতে শুরু করেন। আর কিছু মিডিয়া বা ইউটিবার এটিকে সত্য প্রমান করার চেষ্টা চালিয়ে ভিউ পাবার চেস্টা চালায়। লোকজনও চাঞ্চল্যকর এই সংবাদটিকে সত্য ভেবে আসতে থাকেন গর্জিনা গ্রামে গাছটিকে দেখার জন্য।গাছটি দেখতে গোপালগঞ্জ, মাদারীপুর, বরিশাল, ঢাকাসহ বিভিন্ন স্থান থেকে দলে দলে লোকজন এসে ভীড় করতে শুরু করে দেন।

    Gopalganj Miracle Tree Photo 0321.06.2024

    স্থানীয় রাঘদি ইউপি মেম্বার সাদ্দাম হোসেন, রাঘদি গ্রামের লিয়াকত হোসেন, টেকেরহাট সোহেল মাতুব্বর, গর্জিনা গ্রামের ফরিদ মোল্লা সহ আগন্তুক ও কৌতুহলী মানুষ গাছের গায়ে কান পেতে কথা শোনার চেষ্টা করেন। শুধু বড়রাই নয়, কথা শোনার চেষ্টা করে শিশুরাও। এতে অনেক দর্শনার্থী গাছের কথা শুনতে পান দাবী করে এটি অলৌকিক বলে দাবী করেন।

    Gopalganj Miracle Tree Photo 0421.06.2024

    গাছ কথা বলে এমনটি শোনার পর সাধারন মানুষ আসতে শুরু করলে একটি মহল গাছটির চারপাশে বাঁশ দিয়ে বেঁধে দেয়। পরে এটি একটি ব্যবসা উল্লেখ করে সেই বাঁশ ভেঙ্গে দেয় কিছু স্থানীয় যুবক। গাছের গায়ে গোবর লেপার কারনে এক নারী অসুস্থ হয়ে পড়েছে বলেও দাবী করেন স্থানীরা। তবে অনেকেই গাছ কথা বলে একথা অস্বীকার করে এটি জ্বীনের কান্ড হতে পারে বলে জানান।

    স্থানীয় মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ বাদশা জানান, এধরনরে ঘটনাকে ইসলাম সমর্থন করে না। তবে জ্বীনকে গাছের মধ্যে আটকে রাখার কারনে এমনটি হয়তো হচ্ছে।

    গোপালগঞ্জ সরকারী বঙ্গবন্ধু কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও সহযোগী অধ্যাপক শুকলাল বিশ্বাস জানান, গাছের প্রান আছে এটি সত্যি। তবে এটি চলাচল করতে যেমন পারেনা, তেমনি এর কোন ভোকাল নাই বা বথা বলতেও পারেনা। এটিকে তিনি গুজব বলে আখ্যা দেন। কেননা কথা বলার বিষয়টি বিজ্ঞান সমর্থন করেনা

    Gopalganj Miracle Tree Photo 0521.06.2024

    গাছটি দেখতে প্রতিদিনই শত শত মানুষ ছুটে আসায় স্বার্থান্বেসী কোন মহল ব্যবসা বাগাতে যাতে না পরে এবং সাধারন মানুষ যাতে প্রতারনার শিকার না হন সে বিষয়ে প্রশাসন আগেভাগেই ব্যবস্থা নেবেন এমনটাই দাবী স্থানীয় অভিজ্ঞ মহলের।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সম্পর্কিত আরও পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    সর্বশেষ খবর

    জাতীয় সংসদ নির্বাচন

    সিইসি কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের পদত্যাগ

    পদত্যাগ ঘোষণা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ পাঁচ কমিশনার। বৃহস্পতিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল কমিশন...

    সারাদেশ

    গোপালগঞ্জে সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা

    গোপালগঞ্জ জেলার কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন নবাগত জেলা প্রশাসক মুহম্মদ কামরুজ্জামান। আজ শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন এ মতবিনিময় সভার...

    রাজনীতি

    00:02:27

    গুলি ও হামলার অভিযোগে হুইপ মাশরাফিসহ ৯০ জনের বিরুদ্ধে মামলা

    নড়াইলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলি ও হামলার অভিযোগে আওয়ামী লীগের সাবেক এমপি হুইপ মাশরাফি বিন মর্তুজা, জেলা আ’লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, সাধারণ সম্পাদক...
    - Advertisment -




    Recent Comments