আরও
    মূলপাতাব্রেকিং নিউজ...নড়াইলে পাটের সর্বনিম্ন মুল্য ৪ হাজার টাকার দাবি

    নড়াইলে পাটের সর্বনিম্ন মুল্য ৪ হাজার টাকার দাবি

    নড়াইল প্রতিনিধি ::
    পাট চাষীদের বাঁচাতে পাটের সর্বনি¤œ মুল্য ৪ হাজার টাকা নির্ধারণের দাবিতে নড়াইলে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেয়া হয়েছে। বৃহস্পতিবার (৭সেপ্টেম্বর) বেলা ১১টায় নড়াইল আদালত সড়কে বাংলাদেশ কৃষক সমিতি নড়াইল জেলা শাখার আয়োজনে এ কর্মসূচি পালিত হয়।

    ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বাংলাদেশ কৃষক সমিতি নড়াইল জেলা শাখার সভাপতি প্রবীর বিশ^াসের সভাপতিত্বে বক্তব্য দেন বাংলাদেশ কৃষক সমিতি কেন্দ্রী কমিটির সহ-সভাপতি আতাউর রহমান কালু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার অ্যাডাভোকেট এস এ মতিন,

    বাংলাদেশের কমিউনিষ্ট পার্টি নড়াইল জেলা শাখার সভাপতি ও খাশিয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম বরকত উল্লাহ, সিপিবির জেলা শাখার সাধারন সম্পাদক অঞ্জন রায়, বাংলাদেশ কৃষক সমিতি নড়াইল জেলা শাখার সহ-সভাপতি কংকন পাঠক, আনিচুর রহমান, সঞ্জিত রাজবংশী, কৃষক নেতা বক্কার মিনে, রশিদ মোল্যা, মোঃ আলাউদ্দিন মোল্যা প্রমুখ।

    বক্তারা বলেন, বর্তমান সময়ে সার, তেল, বীজ, শ্রমিকের মুল্য বৃদ্ধি পেলেও বাজারে পাট বিক্রি হচ্ছে মাত্র দেড় থেকে দুই হাজার টাকা। এতে করে কৃষকের খরচের টাকা উঠছে না। উল্টো লোকসানের মুখে পড়েছে।

    পাটের দাম সর্বনি¤œ ৪হাজার টাকা করা ও সরকারীভাবে পাট ক্রয়ের ব্যবস্থা করা অত্যান্ত জরুরী হয়ে পড়েছে। অন্যথায় এদেশের কৃষকদের বাঁচিয়ে রাখা যাবে না। পাশাপাশি ধানের মুল্য সর্বনি¤œ দেড় হাজার টাকা নির্ধারণের দাবি জানানো হয়।

    বক্তারা আরো বলেন, ‘ পল্লী বিদ্যুৎ ও ভূমি অফিসে অনিয়ম,হয়রানি ও দুনীতি বন্ধ করতে হবে। এছাড়াও সার সহ কৃষি উপকরণের দাম কমানো, পল্লী রেশনিং ও শস্য বীমা চালু করার জন্য জোর দাবি জানান।

    মানববন্ধন শেষে নড়াইল জেলা প্রশাসক বরাবর বরাবর স্মারকলিপি পেশ করা হয়। কর্মসূচিতে বাংলাদেশ কৃষক সমিতি নড়াইল জেলা শাখার নেতৃবৃন্দসহ বিভিন্ন এলাকা থেকে আগত পাট চাষীরা উপস্থিত ছিলেন।

    © এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
    / month
    placeholder text

    সম্পর্কিত আরও পড়ুন

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    - Advertisment -

    সর্বশেষ খবর

    জাতীয় সংসদ নির্বাচন

    সিইসি কাজী হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের পদত্যাগ

    পদত্যাগ ঘোষণা দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালসহ পাঁচ কমিশনার। বৃহস্পতিবার দুপুর ১২টায় সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল কমিশন...

    সারাদেশ

    নড়াইলসহ ২৬ জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ

    দেশের ২৬টি জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ দেয়া হয়েছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। জেলাগুলো...

    রাজনীতি

    সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতকে সতর্কবার্তা দিলেন ড. ইউনূস

    দেশ থেকে পালিয়ে যাওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতকে একহাত নিয়েছেন প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। তিনি বলেন, বাংলাদেশ ফেরত চাওয়ার আগ পর্যন্ত...
    - Advertisment -




    Recent Comments