শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Bookmark
0
মূলপাতাজাতীয়গোপালগঞ্জের জেলা প্রশাসক জনপ্রশাসন পদকে ভূষিত

গোপালগঞ্জের জেলা প্রশাসক জনপ্রশাসন পদকে ভূষিত

স্টাফ রিপোর্টার।।

গোপালঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানাকে জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদকে ভূষিত করা হয়েছে। গোপালগঞ্জ জেলায় পরিবার পরিচিতি কার্ড প্রস্তুত করা এবং সেই অনুযায়ী সরকারি সাহায্য সহযোগী দরিদ্র পরিবারের হাতে পৌছে দেয়ার অবদানের জন্য তাঁকে এই পদকে ভূষিত করা হয়। জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন উপলক্ষে আজ মঙ্গলবার (২৭ জুলাই) তাঁর হাতে এই পদক তুলে দেয়া হয়।

জনপ্রশাসন মন্ত্রনালয়ের আয়োজনে ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে  জনপ্রশাসন পদক ২০২০ ও ২০২১ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রধানমন্ত্রীর পক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আকম মোজাম্মেল হক এমপি পুরস্কারের সনদ ও ক্রেস্ট জেলা প্রশাসকের হাতে তুলে দেন। এসময় সরকারের উর্ব্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানাকে জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদকে ভূষিত করায় গোপালগঞ্জের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সরকার প্রধানকে ধন্যবাদ জানিয়েছেন এবং সেই সাথে অভিনন্দন জানিয়েছেন জেলা প্রশাসককে।

গোপালগঞ্জ জেলা উদীচীর সভাপতি মোঃ নাজমুল ইসলাম বলেন, জেলা প্রশাসক গোপালগঞ্জে আসার পর থেকে বিভিন্ন উন্নয়ন কাজ সঠিক ভাবে দেখভাল করছেন। পরিবার পরিচিতি কার্ড তৈরী করে দেশের মধ্যে নতুন দৃস্টান্ত স্থাপন করেছেন। এই কার্ডের মাধ্যমে করোনা কালীন সময়ে সরকারের বিভিন্ন সাহায্য সহযোগীতা দরিদ্রদের মাঝে সঠিক ভাবে বন্টন করেছেন। বিভিন্ন সংগঠন বা ব্যক্তিকে উদ্ভুদ্ধ করে করোনা আক্রান্ত ও দরিদ্র শ্রমজীবী মানুষদের সাহায্যে নিজেকে আত্মনিয়োগ করেছেন। আমি তাঁর এই গঠনমূলক কাজকে সাধুবাদ জানাই এবং  তাকে অভিনন্দন জানাই।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা তারঁ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, প্রথমে ধন্যবাদ জ্ঞাপন করছি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তিনি আমাকে জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদকে ভূষিত করেছেন।

তিনি আরো বলেন, সরকারি সাহায্য সহযোগীতা সঠিক ভাবে বন্টন করতে প্রথমে পরিবারের ধরন নির্বাচন করা জরুরী। তাই আমার নিজস্ব ধ্যান ধারনা থেকে পরিবার পরিচিতি কার্ড করার সিধান্ত গ্রহণ করি। এই কার্ডের মাধ্যমে কোন পরিবারের আয় কত তা জানা যাবে এবং সেই অনুযায়ী পরিবারের অবস্থান বা কেটাগরি  ভাগ করা হয়েছে। বেশী দরিদ্র যেসব পরিবার রয়েছে তাদের প্রথমে ত্রাণ বা প্রধানমন্ত্রীর দেয়া সাহায্য সহযোগীতা সময় মতো পৌছে দেয়া হয়েছে। এই কার্যক্রম চলমান রয়েছে। চলতি বছরের মধ্যেই অন্যসব পরিবারের পরিচিতি কার্ড শেষ করতে কাজ করা হচ্ছে।

উল্লেখ্য, বিগত ২০১৯ সালের ২৩ জুন গোপালগঞ্জে জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন শাহিদা সুলতানা। ২০২০ সালের ১ এপ্রিল পরিবার পরিচিতি কার্ড তৈরী কার্যক্রম শুরু করেন। মাত্র বিশ দিনের ব্যবধানে ২০ এপ্রিল ৩ লক্ষ ৯ হাজার মানুষের হাতে তা পৌছে দেয়া হয়।

 

© এই নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত কোনো লেখা, ছবি, ভিডিও পূর্বানুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
/ month
placeholder text

সম্পর্কিত আরও পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ খবর

জাতীয় সংসদ নির্বাচন

সারাদেশ

রাজনীতি

রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দেশের মানুষ যাতে স্বস্তিতে থাকতে পারে, সেজন্য নবনিযুক্ত মন্ত্রীদের আসন্ন পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে রাখার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ...
- Advertisment -




Recent Comments