1. munnanews@gmail.com : Mozammel Hossain Munna : Mozammel Hossain Munna
  2. badal.satvnews@gmail.com : Badal Saha : Badal Saha
  3. jmmasud24@gmail.com : Mozammel Hossain Munna : Mozammel Hossain Munna
শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার রায়; কোটালীপাড়ায় আনন্দ মিছিল | Dainik Mohona
বুধবার, ১৭ ফেব্রুয়ারী ২০২১, ০৪:০৯ অপরাহ্ন
নোটিশ :
দৈনিক মোহনা পত্রিকার অনলাইন ভার্সনে আপনাদের স্বাগতম। করোনা ভাইরাস রোধে নিয়মিত সাবান দিয়ে হাত পরিষ্কার রাখুন, বাইরে গেলে মাস্ক ব্যবহার করুন। ধন্যবাদ।
শিরোনাম :
শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার রায়; কোটালীপাড়ায় আনন্দ মিছিল দরিদ্র পরিবারের শিক্ষার্থীদেরকে সহায়তা প্রদানের আহবান জানিযেছেন গোপালগঞ্জের জেলা প্রশাসক পাঁচশো’র অধিক শিক্ষার্থীর অংশগ্রহণে বাংলাদেশ আইসিটি স্কিলস কম্পিটিশন আওয়ামী লীগের সাথে থাকতে হলে ত্যাগী নেতা হতে হবে-মুকসুদপুরে মুহম্মদ ফারুক খান এমপি কোটালীপাড়ায় ৬০ ফুট উচ্চতার প্রতিমায় সরস্বতী পূজা গোপালগঞ্জে বসেছে বিদ্যার দেবী সরস্বতি প্রতিমার হাট কোটালীপাড়ায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার বিতরণ গোপালগঞ্জে “বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন” আগামীকাল গোপালগঞ্জে দেশীয় মদসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বশেমুরবিপ্রবি-র অফিসার্স এসোসিয়েশনের সভাপতি তুহিন ও সম্পাদক মিরাজ নির্বাচিত

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার রায়; কোটালীপাড়ায় আনন্দ মিছিল

  • ..............প্রকাশিত : বুধবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩ জন সংবাদটি পড়েছেন।

স্টাফ রিপোর্টার।।

গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলার নিম্ন আদালতে উচ্চ আদালতে বহাল রাখায় সন্তোষ প্রকাশ করেছেন গোপালগঞ্জের সাধারন মানুষ। দ্রুত এ রায় কায্যকর করার দাবী জানিয়েছেন গোপালগঞ্জবাসী।

দ্রুতবিচার ট্রাইব্যুনালে মৃত্যুদন্ডপ্রাপ্ত ১০ আসামীর সাজা হাইকোর্ট বহাল রাখায় কোটালীপাড়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

আজ বুধবার রায় ঘোষনার সঙ্গে সঙ্গে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়।মিছিলটি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয় চত্ত্বরে এসে একটি পথসভায় মিলিত হয়। সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, পৌর মেয়র হাজী মো: কামাল হোসেন শেখ, জেলা পরিষদ সদস্য দেবদুলাল বসু পল্টু, ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল, আওয়ামী লীগ নেতা আলাউদ্দিন হাওলাদার, রুহুল আমিন খান, উপজেলা স্বেচ্ছসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবলু হাজরা বক্তব্য রাখেন।

গোপালগঞ্জ সদর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রনি হোসেন কালু বলেছেন, প্রধানমন্ত্রীকে হত্যা করার উদ্দেশ্যে বোমা পুঁতে রাখা হয়েছিলো সেই মামলার রায় ঘোষণা হয়েছে। এ রায়ে আমরা থুশি। আমরা প্রত্যাশা করবো এ রায় দ্রুত কার‌্যকর হবে।

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা বলেছেন, কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যা পরিকল্পনার মধ্যদিয়ে এদেশে আবারও তালেবানী শাসন প্রতিষ্ঠার যড়ষন্ত্র করা হয়েছিলো। উচ্চ আদালতে নিম্ন আদালতের রায় বহাল থাকায় গোপালগঞ্জের ছাত্র সমাজ খুশি। আমরা আশা করি দ্রুততম সময়ে এ মামলার রায় কার‌্যকর হবে।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ নেতা ও কুশলা ইউনিয়নের চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল বলেন, এই কোটালীপাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে হত্যা্র পরিকল্পনা করা হয়েছিলো, এটা একটি জঘন্যতম অপরাধ। এই মামলায় ১০ আসামীর ফাঁসীর রায় বহাল রাখায় আমরা কোটালীপাড়াবাসী আনন্দিত ও খুশি।

টুঙ্গিপাড়া পৌরসভার নব-নির্বাচিত মেয়র শেখ তোজাম্মেল হোসেন টুটুল নিম্ন আদালতের রায় উচ্চ আদালতে বহাল রাখায় সন্তুষ্টি প্রকাশ করে বলেছেন, যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা পরিকল্পনা মধ্যদিয়ে এ দেশটাকে জঙ্গি রাষ্ট্র বানাতে চেয়েছিলো তাদের ফাঁসির রায় দ্রুত কার‌্যক্রর করতে হবে। তিনি আরো বলেন, এ ঘটনার পেছনের কারিগরদের খুঁজে বের করে তাদেরকেও আইনের আওতায় হবে। যাতে ভবিষ্যতে কেউ এমন কোন ঘটনার পরিকল্পনা করতে সাহস না পায়।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শেখ আয়নাল হোসেন বলেন, প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় নিম্ন আদালতের রায় উচ্চ আদালতে বহাল রাখায় সন্তোষ প্রকাশ করছি। এ রায়ে কোটালীপাড়াবাসী আনন্দিত ও উৎফুল্ল। রায় ঘোষণার পর পর কোটালীপাড়ায় আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ হয়েছে। আশা করবো এ রায় দ্রুত কার্যকর হবে।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাহাবুব আলী খান বলেছেন, সে দিন ৭৬ কেজি ওজনের বোমা বিস্ফোরিত হলে প্রধানমন্ত্রীসহ অনেকে মারা যেতেন। এ রায়ে আমরা খুশি। এ রায়ের মধ্য দিয়ে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, ২০০০ সালের ২২ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ লুৎফর রহমান সরকারি আদর্শ কলেজ মাঠে জনসভা হবার কথা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার। ওই দিন জনসভা স্থল থেকে ৭৬ কেজি ওজনের একটি বোমা উদ্ধার করা হয়। পরদিন ২৩ জুলাই আরো একটি শক্তিশালী বোমা হ্যালিপ্যাডের কাছ থেকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই দিনই কোটালীপাড়া থানার পুলিশ হত্যা চেষ্টা এবং বিস্ফোরক দ্রব্য আইনে দুটি মামলা দায়ের করে। দীর্ঘ শুনানীর পর আদালত ২০১৭ সালের ২০ আগস্ট দুই মামলার একটিতে ১০ আসামিকে মৃত্যুদণ্ড দেন। গত বছরের ১৬ সেপ্টেম্বর এ আপিল শুনানি শুরু হলে গত ১ ফেব্রুয়ারি শুনানি শেষে রায়ের জন্য আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি)দিন ধার্য করা হয়েছিল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Development By JM IT SOLUTION