1. munnanews@gmail.com : Mozammel Hossain Munna : Mozammel Hossain Munna
  2. badal.satvnews@gmail.com : Badal Saha : Badal Saha
  3. jmmasud24@gmail.com : Mozammel Hossain Munna : Mozammel Hossain Munna
নানা প্রতিকুলতা সত্ত্বেও এগিয়ে যাচ্ছে গোপালগঞ্জ বেতার | Dainik Mohona
মঙ্গলবার, ২৫ অগাস্ট ২০২০, ০৮:৪৫ পূর্বাহ্ন
নোটিশ :
দৈনিক মোহনা পত্রিকার অনলাইন ভার্সনে আপনাদের স্বাগতম। করোনা ভাইরাস রোধে নিয়মিত সাবান দিয়ে হাত পরিষ্কার রাখুন, বাইরে গেলে মাস্ক ব্যবহার করুন। ধন্যবাদ।
শিরোনাম :
গোপালগঞ্জে কাঁচা মরিচের ঝাঁঝে নাকাল ক্রেতা গোপালগঞ্জে বন্যা দূর্গত মানুষের মাঝে নিরাপদ খাবার পানি সরবরাহ করছে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর গোপালগঞ্জে মানববন্ধন কর্মসূচি মুজিব জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান গোপালগঞ্জ বশেমুরবিপ্রবি’র কম্পিউটার চুরির ঘটনায় একের পর এক নাটকীয়তা বহুমূখী জনকল্যানমূলক কার্যক্রমে বাংলাদেশ সেনাবাহিনী আর্থ সামাজিক এবং অবকাঠামোগত উন্নয়নে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিমসটেকের মহাসচিবের শ্রদ্ধা গোপালগঞ্জে বন্যার পানিতে তলিয়ে যাওয়া স্কুল মাঠে ব্যতিক্রমি নৌকা বাইচ গোপালগঞ্জে আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতার মৃত্যুতে নেতা-কর্মীদের মধ্যে শোক

নানা প্রতিকুলতা সত্ত্বেও এগিয়ে যাচ্ছে গোপালগঞ্জ বেতার

  • ..............প্রকাশিত : রবিবার, ৯ আগস্ট, ২০২০
  • ১১১ জন সংবাদটি পড়েছেন।

স্টাফ রিপোর্টার।।
নানা প্রতিকুলতা সত্ত্বেও বাংলাদেশ বেতার, গোপালগঞ্জ বিভিন্ন অনুষ্ঠান প্রচার করে শ্রেতাদের প্রশংসা কুড়িয়ে যাচ্ছে। সমস্যার পাহাড় থাকলে কেন্দ্রটি নিজস্ব উদ্যোগ নিয়ে অনুষ্ঠান পরিচালনা করছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পূণ্য জন্ম ভূমিতে ১লা নভেম্বর ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ বেতার, গোপালগঞ্জ (এফ এম ৯২.০ মেগাহার্জ) কেন্দ্র। প্রতিষ্ঠা লগ্ন থেকে কেন্দ্রটি জাতির পিতার নীতি-আদর্শ, অসম্প্রদায়িক চেতনা লালন করে এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার প্রতি দায়বদ্ধ থেকে জেলার তৃণমূল মানুষের জীবন মান উন্নয়নে তথ্য, শিক্ষা ও বিনোদন মূলক অনুষ্ঠান প্রচার করে আসছে। এসব অনুষ্ঠানে গোপালগঞ্জ এলাকার বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, জেলা প্রশাসক, চেয়ারম্যান, মেয়র, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মরত ব্যক্তিগণ, সাংবাদিক , স্থানীয় শিল্পী উপস্থাপক-উপস্থাপিকাবৃন্দ অংশগ্রহণ করে আসছেন।
এ বছর আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবাষির্কী পালিত হচ্ছে। কেন্দ্রটি তথ্য মন্ত্রনালয়ের নির্দেশনায় মুজিব বর্ষ এবং শোকের মাস আগস্ট ২০২০ যথাযথ গুরুত্ব সহকারে পালনে প্রচার করছে বিশেষ বিশেষ অনুষ্ঠানমালা।
গত ৮ আগষ্ট বঙ্গমাতা শেখ ফজিল্লাতুন নেসা মুজিব-এর ৯০তম জন্ম বাষির্কীতে প্রচার করে “আমাদের বঙ্গমাতা” শিরোনামে বিশেষ আলোচনা অনুষ্ঠান। আগামী ১৫ই আগস্ট-২০২০ জাতীয় শোক দিবসেও দিনব্যাপী প্রচারের জন্য বিশেষ অনুষ্ঠান পরিকল্পনা গ্রহণ করেছে। অনুষ্ঠান সমূহের মধ্যে রয়েছে-সকাল ৮টা ০৫ মিনিটে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ, সকাল ৭টা ২৫ মিনিটে “কাঁেদা বাঙালী কাদোঁ” শিরোনামে গ্রন্থনাবদ্ধ গানের অনুষ্ঠান, সকাল ৯টা ১০মিনিটে “বজ্রকন্ঠের অমরত্ব” শিরোনামে বঙ্গবন্ধুর দেশে-বিদেশে প্রদত্ত গুরুত্বপূর্ণ ভাষণের উপর ভিত্তি করে গ্রন্থিত অনুষ্ঠান, সকাল ৯টা ৩০মিনিটে “হৃদয়ে বঙ্গবন্ধু”-শীর্ষক অনুষ্ঠান যেখানে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী থেকে পাঠ ও বঙ্গবন্ধুর জীবন-কর্ম নিয়ে আলোচনা থাকবে, অংশ নিবেন গোপালগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক। সকাল ৯টা ৪৫মিনিটে “অমলিন তুমি বঙ্গবন্ধু” শিরোনামে বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতা ও গান নিয়ে গ্রন্থিত অনুষ্ঠান। সকাল ১০টা ১০মিনিটে বিশেষ আলোচনা অনুষ্ঠান “জাতিসত্ত্বার প্রাণপুরুষ”, অংশ নিবেন গোপালগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফর রহমান বাচ্চু, গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু ও সরকারী বঙ্গবন্ধু কলেজের সহকারী অধ্যাপক মাহমুদ আলী খন্দকার। সকাল ১০টা ৩৫মিনিটে “পংক্তিমালায় মহানায়ক” শিরোনামে বঙ্গবন্ধুকে নিবেদিত স্বরচিত কবিতা পাঠের অনুষ্ঠান, সকাল ৮টা ৫০মিনিটে প্রচার হবে “ডায়েরীর পাতা” শিরোনামে কারাগারের রোজনামচা গ্রন্থ থেকে পাঠ। আরো থাকবে জাতির পিতাকে নিবেদিত বিভিন্ন খ্যাতিমান শিল্পীদের গাওয়া গান, মুজিববর্ষের গান এবং থাকবে সমসাময়িক বিষয় করোনা ভাইরাসে করণীয়, বন্যায় করণীয় ও স্বাস্থ্য সচেতনতা বিষয়ক জনকল্যানমূলক বার্তা। এছাড়া বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত জাতীয় শোক দিবসের জাতীয় অনুষ্ঠান বাংলাদেশ বেতার, ঢাকা কেন্দ্রের মাধ্যমে রীলে করা হবে।
জাতির পিতার পূণ্য জন্ম ভূমিতে অবস্থিত বাংলাদেশ বেতার, গোপালগঞ্জ কেন্দ্রটি প্রকল্পের আওতাধীন থাকায় বহু সীমাবদ্ধতা রয়েছে- লোকবল স্বল্পতা, বাজেট না থাকা, যানবাহন না থাকা, টেলিফোন লাইন না থাকা ইত্যাদি। বিভিন্ন সীমাবদ্ধতা সত্ত্বেও বর্তমান আঞ্চলিক পরিচালক শ্যামল কুমার দাস এবং সহকারী পরিচালকদের (অনুষ্ঠান) নিরলস পরিশ্রম, আন্তরিকতা, কর্তব্য নিষ্ঠা, দায়িত্বশীলতা, পেশাদারিত্ব, ঐকান্তিক প্রচেষ্টা ও সহকর্মীদের ঐক্যবদ্ধ সহযোগিতায় কেন্দ্রটি মান সম্পন্ন সুন্দর সুন্দর অনুষ্ঠান উপহার দিয়ে চলেছে।
গত ফেব্রুয়ারীতে বাংলাদেশ বেতারের ইতিহাসে প্রথম নারী মহাপরিচালক হোসনে আরা তালুকদার কেন্দ্রটি পরিদর্শনে এসেছিলেন, তিনি কিছু সমস্যার সমাধন ( যেমন: ২জন নিরাপত্তা প্রহরী, ১জন অফিস সহায়ক ও ১জন কম্পিউটার অপারেটর নিয়োগ দেন) করেন এবং পর্যায়ক্রমে অন্যান্য সমস্যা সমাধানের পদক্ষেপ নেওয়ার উদ্যাগ নিয়েছেন বলে জানা যায়। বঙ্গবন্ধুর জন্ম ভূমিতে প্রতিষ্ঠিত বাংলাদেশ বেতার, গোপালগঞ্জ কেন্দ্রটিকে দ্রুত রাজস্বখাতে আনাসহ সকল সমস্যার সমাধন পূর্বক একটি আধুনিক যুগোপযোগী গণমাধ্যম হিসেবে প্রতিষ্ঠা লাভ করবে এ প্রত্যাশা গোপালগঞ্জবাসীর।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Development By JM IT SOLUTION