1. munnanews@gmail.com : Mozammel Hossain Munna : Mozammel Hossain Munna
  2. badal.satvnews@gmail.com : Badal Saha : Badal Saha
  3. jmmasud24@gmail.com : Mozammel Hossain Munna : Mozammel Hossain Munna
গোপালগঞ্জে সাংবাদিকদের অনলাইন কর্মশালা শুরু | Dainik Mohona
রবিবার, ১৫ নভেম্বর ২০২০, ১২:২৫ অপরাহ্ন
নোটিশ :
দৈনিক মোহনা পত্রিকার অনলাইন ভার্সনে আপনাদের স্বাগতম। করোনা ভাইরাস রোধে নিয়মিত সাবান দিয়ে হাত পরিষ্কার রাখুন, বাইরে গেলে মাস্ক ব্যবহার করুন। ধন্যবাদ।
শিরোনাম :
গোপালগঞ্জে সাংবাদিকদের অনলাইন কর্মশালা শুরু রেড ক্রিসেন্ট সোসাইটি, গোপালগঞ্জ ইউনিটের মাস্ক বিতরন বিচারকবাহী মাইক্রোবাসের সাথে যাত্রীবাহী বাসের সংঘর্ষে চার বিচারকসহ ৬জন আহত কাশিয়ানীতে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ কোটালীপাড়ায় বাল্য বিয়ে প্রতিরোধে মানববন্ধন বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বই বিতরণ গোপালগঞ্জে গাড়ীর ধাক্কায় অজ্ঞাত ব্যক্তি নিহত কাশিয়ানীতে দুইজনের মরদেহ উদ্ধার মুকসুদপুরে হামলার শিকার মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের কর্মকর্তা ঘন্টা খানেকের জন্য মায়ের ভালবাসায় সিক্ত হলেন গোপালগঞ্জের হাইশুর বৃদ্ধাশ্রমের ১৯ আশ্রিত বৃদ্ধ-বৃদ্ধা

গোপালগঞ্জে সাংবাদিকদের অনলাইন কর্মশালা শুরু

  • ..............প্রকাশিত : রবিবার, ১৫ নভেম্বর, ২০২০
  • ০ জন সংবাদটি পড়েছেন।

স্টাফ রিপোর্টার।।

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উদ্যোগে আজ রোববার গোপালগঞ্জ জেলার সদর উপজেলায় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ২৫ জন গণমাধ্যমকর্মীদের নিয়ে P4D (Platforms for Dialogue) প্রকল্পের আওতায় ২ দিনব্যাপী সুশাসনের জন্য কৌশলগত যোগাযোগ শীর্ষক অনলাইন কর্মশালা শুরু হয়েছে।
জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক শাহিন ইসলাম, এনডিসি কর্মশালাটি উদ্বোধন করেন। কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. শাহনাজ আরেফিন,এনডিসি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিজ শাহিদা সুলতানা, জেলা প্রশাসক, গোপালগঞ্জ। এছাড়া আর্মেনিয়া থেকে যুক্ত হন P4D প্রকল্পের টিম লিডার মি. আর্সেন স্টেফেনিয়ন।

P4D প্রকল্পটি ইউরোপীয়ান ইউনিয়ন ও বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে গৃহীত। এই প্রকল্পটির সার্বিক তত্ত্বাবধানে আছে মন্ত্রীপরিষদ বিভাগ, সমন্বয় করছে বৃটিশ কাউন্সিল এবং বাস্তবায়নের দায়িত্ব আছে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট (NIMC), বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র (BPATC) বিসিএস প্রশাসন একাডেমী, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (NILG)। P4D প্রকল্পটির মূল উদ্দেশ্য জনগণকে সম্পৃক্ত করে দেশের গণতান্ত্রিক প্রক্রিয়া শক্তিশালী করা ও সরকারি কর্মকান্ডে জবাবদিহিতা নিশ্চিত করা।

এই লক্ষে সরকার কর্তৃক গৃহীত ৫টি কৌশলপত্র: জাতীয় শুদ্ধাচার কৌশল, তথ্য অধিকার, সেবা প্রদান প্রতিশ্রুতি, অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সম্বন্ধে গণমাধ্যম কর্মীদের প্রশিক্ষণ প্রদান করা হবে, যাতে গণমাধ্যমকর্মীগণ জনগণকে তাদের অধিকার সম্বন্ধে সচেতন করতে পারে।

কর্মশালার সার্বিক ব্যবস্থাপনা ও সঞ্চালনায় আছেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) ও P4D ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. মুনজুরুল আলম, কর্মশালা পরিচালক মো. সোহেল রানা, উপ-পরিচালক (প্রশাসন) এবং সার্বিক ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন মো.আবুজার গাফফারী, উপ-পরিচালক (বেতার অনু. প্রশি.), কর্মশালা সমন্বয়ক মো. আব্দুল মান্নান, সহকারি পরিচালক (দৃশ্য সজ্জা ও রেখায়ন) এবং এস. এম. রাফিউল আবেদীন, সহকারি প্রোগ্রামার। র‌্যাপিটিয়ার হিসাবে দায়িত্ব পালন করছেন নাফিস আহমেদ, সহকারি পরিচালক (বেতার প্রকৌ. প্রশি.) কর্মশালা সহযোগী হিসেবে দায়িত্ব পালন করছেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের হিসাব রক্ষক নোমান ও কম্পিউটার অপারেটর মো. কামরুল হাসান ইউছুফ । গণসংযোগ কর্মকর্তা আবদুল হান্নান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপিতে এ তথ্য জানানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
Design & Development By JM IT SOLUTION